নিউজিল্যান্ডে বার বার হারের কারণ জানালেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

নিউজিল্যান্ডে বার বার হারের কারণ জানালেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।


নিউজিল্যান্ডের বৈরি আবহাওয়ায় বারবার ব্যাটসম্যানদের একই ভুলের কারণেই হারতে হয়েছে বাংলাদেশকে বলে মনে করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। নিজেদের পরিকল্পনামাফিক খেলতে পারলে, তৃতীয় ওয়ানডেতে এখনও জেতার সম্ভাবনা দেখেন তিনি। ইনজুরি সমস্যা থাকলেও, তা নিয়ে না ভেবে দলে যারা আছেন তাদেরকেই সেরাটা দেয়ার পরামর্শ এ ব্যাটসম্যানের।

আন্তর্জাতিক কিংবা অনুশীলন ম্যাচ, নিউজিল্যান্ডের মাটিতে কখনই কোন কিছুতে জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। এমনকি চলতি সফরেও এখন পর্যন্ত ব্যতিক্রমী কোন খবর দিতে পারে নি।

প্রস্তুতি ম্যাচে হার দিয়ে শুরু, এরপর নেপিয়ার এবং ক্রাইস্টচার্চ সব জায়গাতেই ফলাফল একই। হেরে যাওয়া দলের নাম বাংলাদেশ। খেলাটা যখন ক্রিকেট, হারজিত সেখানে থাকবে এটাই স্বাভাবিক। তবে হারের ধরণ নিয়ে কিছুটা 'কিন্তু' আছে এবার। এখন পর্যন্ত এক প্রস্তুতি ম্যাচ ছাড়া দুটি আন্তর্জাতিক ম্যাচেই যে কিউইদের সামনে দাঁড়াতে পারেনি টিম বাংলাদেশ।

টিম বাংলাদেশ বললেও, এখন পর্যন্ত সেই দলগত চেষ্টাটাও চোখে পড়েনি ওশেনিয়ায়। কিউই বাতাস এবং সুইংয়ের সামনে প্রথম কয়েকটি ওভার দেখে খেলতে হবে, দেশ ছাড়ার আগে থেকেই এ এক কথা আওড়াচ্ছিলেন কোচ থেকে ক্রিকেটার সবাই। কিন্তু, মাঠে গেলেই যে ভুলে যাচ্ছেন সব।
প্রথম দুই ওয়ানডে শেষ। চাইলেও আর ফলাফল বদলানো সম্ভব না। আপাতত তাই পুরানো কাসুন্দি না ঘেঁটে নতুন কিছু করতে চায় টাইগাররা। কিউইদের গতিময় সুইংয়ের মতো সেখানেও বাঁধা আছে। এখন পর্যন্ত নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন তিনি। আশঙ্কা আছে মুশফিককে নিয়েও। যদিও, সেসব ভুলে যারা আছেন তাদের নিয়েই লড়তে চান তামিম।

ওয়ানডে শেষেই ব্ল্যাক ক্যাপদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টেস্টে মুখোমুখি হতে হবে বাংলাদেশকে। অন্তত তার আগে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেতেই ডানেডিনে জিততে চায় রোডস শিষ্যরা।

২০ ফেব্রুয়ারি ভোর ৪টায় ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দু'দল।

শুভ কামনা বাংলাদেশ

No comments

Powered by Blogger.