প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে....


Cricnow24.com


নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। আজ রোববার লিঙ্কনে দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে মাত্র ১২ ওভার খেলা সম্ভব হয়। ফলে বোলররা তাদের প্রস্তুতির কাজটি যথাযথভাবে সম্পন্ন করতে পারেননি।তবে বাংলাদেশের বোলারদের জন্য ভালো খবর তারা দুটি উইকেট পেয়েছেন। মোস্তাফিজুর ও ইবাদত হোসেন এই ম্যাচে একটি করে উইকেট নিয়েছেন। স্থানীয় দল শেষ পর্যন্ত করে ২ উইকেটে ৫৭ রান।বাংলাদেশ দল আগের দিনই ৪১১ রান করেছিল। আজ নেমেছিল স্থানীয় দল। মোস্তাফিজুর শুরুতেই উইকেট নিয়ে স্থানীয় দলের ওপর চাপ সৃষ্টি করেছিলেন।

নিউজিল্যান্ড এর খেলোয়ারা বাংলাদেশের বলিং এর সামনে  দাড়াতে পারলো না ।
মুস্তাফিজুর প্রথম উইকেট তুলে নিলেন ।  তিনি ৪ ওভার করে ৯ রান দেয়। আর তারপর উইকেট তুলে নেন    
এবাদত হোসেন তিনি ১ওভার করে ৪ রান দেয়।

নিউজিল্যান্ড/৫৭/২/১২ওভার।

Cricnow24.com 

  টেস্ট সিরিজ শুরুর আগে লিঙ্কনে নিউজিল্যান্ড একদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। যেখানে ব্যাটিং প্রস্তুতিটা ভালোই সেরেছে টাইগাররা। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪১১ রান।
রান পেয়েছেন টপ অর্ডারের প্রায় সব ব্যাটসম্যান। চার জন ব্যাটসম্যানই দেখা পয়েছেন অর্ধ-শতকের।
বার্ট সুটক্লিফ ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। ১১৩ রান আসে উদ্বেধানী জুটিতে। ব্যক্তিগত ৪৫ রান করে কোবার্নের বলে আউট হন তামিম। এরপর দলীয় ১২০ রানে ৬৭ রান করে আউট হন আরেক ওপেনার সাদমান ইসলাম।

মুমিনুল হক অবশ্য বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ব্যক্তিগত ২০ রান করে দলীয় ১৫১ রানে বিদায় নেন তিনি। এরপর রাজত্ব করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। লিটন দাস, সৌম্য সরকার. মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ ব্যাট চালিয়ে রান তুলেছেন দ্রুত গতিতে।
এই চারজন ব্যাটসম্যানের সবাই মাঠ ছেড়েছেন স্ব-ইচ্ছায়। রিটায়ার নট আউট ছিলেন তারা। দলীয় ২৪৫ রানে লিটন দাস ৬২ ও সৌম্য সরকার ৪১ রান করে রিটায়ার করেন।
এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ এবং মেহেদিও রানের দেখা পান। দু’জনেই তুলে নেন অর্ধ-শতক। দলীয় ৩৫০ রানে মাহমুদউল্লাহ ৫৯ রান করে রিটায়ার করেন। এরপর ৩৬৬ রানে মেহেদি ৫১ রান করে রিটায়ার করেন। দলীয় ৩৮১ রানে তাইজুল ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। এরপর ৪১০ রানে রাহি ও ৪১১ রানে নাঈম হাসান আউট হলে ৬ উইকেটে ৪১১ রানে দিন শেষ করে বাংলাদেশ।

No comments

Powered by Blogger.