জিয়াউরের তাণ্ডব, শাইনপুকুরকে হারিয়ে ফাইনালে শেখ জামাল

জিয়াউরের তাণ্ডব, শাইনপুকুরকে হারিয়ে ফাইনালে শেখ জামাল
জিয়াউরের তাণ্ডব, শাইনপুকুরকে হারিয়ে ফাইনালে শেখ জামাল
 শাইনপুকুর ক্রিকেট ক্লাবের পুঁজিটা বেশ ভালোই ছিল। ১৮১ রান, টি-টোয়েন্টি ফরমেটে বড় সংগ্রহই বলা যায়। একটা সময় তো মনে হচ্ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হেসেখেলেই হারিয়ে দেবে তারা। কে জানতো, সাত নাম্বারে নেমে এমন বিধ্বংসী এক ইনিংস খেলে দেবেন জিয়াউর রহমান!


হ্যাঁ, জাতীয় দলে অপাংক্তেয় হয়ে পড়া জিয়াউর রহমানই দেখালেন টি-টোয়েন্টি ক্রিকেটে একজন ব্যাটসম্যান একাই ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ। কি দুর্দান্ত ব্যাটিংটাই না করলেন। মিরপুরে তার ওই ব্যাটে ভর করেই শাইনপুকুরকে ৫ উইকেট আর ১৪ বল হাতে রেখে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ফাইনালে নাম লিখিয়েছে শেখ জামাল।

১৮২ রানের লক্ষ্য। ৯ ওভারে ৬৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেখানে দাঁড়িয়ে নুরুল হাসান সোহানকে সঙ্গী করে ৫২ বলে ১১৭ রানের অবিশ্বাস্য এক জুটি গড়েন জিয়াউর। ৩১ বলে ৪৩ রান করেন সোহান।

আর ম্যাচ জেতানোর নায়ক জিয়াউর রহমান মাত্র ২৯ বলে খেলেন ৭২ রানের বিধ্বংসী এক ইনিংস। চোখ ধাঁধানো এই ইনিংসে ৪টি চারের সঙ্গে ৭টি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।

এর আগে আফিফ হোসেনের ঝড়ো হাফসেঞ্চুরির সঙ্গে সাব্বির হোসেন আর শুভাগতহোমের দুটি ইনিংসে ৭ উইকেটে ১৮১ রানের পুঁজি পেয়েছিল শাইনপুকুর।

আফিফ ৪১ বলে ৭ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৬৫ রান। ওপেনার সাব্বির ৩২ বলে খেলেন ৪৭ রানের ইনিংস। আর শেষদিকে ঝড় তুলেন শুভাগতহোম। ১৭ বলে ২টি করে চার ছক্কায় ৩১ রান করেন শাইনপুকুরের এই অলরাউন্ডার।

শেখ জামালের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন সালাউদ্দিন শাকিল। বাঁহাতি এই পেসার ৪ ওভারে ২৮ রান খরচায় নেন ৪টি উইকেট।

No comments

Powered by Blogger.