আইপিএলে নিজেদের অবস্থান পরিস্কার করল আইসিসি.....


আইপিএলে নিজেদের অবস্থান পরিস্কার করল আইসিসি


দ্বাদশ আসরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর্দা উঠবে আগামী ২৩ শে মার্চ। উদ্বোধনী ম্যাচে এম এ চিদম্বরাম স্টেডিয়ামে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু।
বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস উদ্বোধনী ম্যাচেই নিজেদের মাঠে নামার সুযোগ পাচ্ছে। তবে এই আইপিএলের নিয়ন্ত্রণ চায় না আইসিসি। সোমবার (৪ মার্চ) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন।
মার্চের ২ তারিখ দুবাইয়ে শেষ হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ছয় দিনের সভা। সেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছিল। যার মধ্যে একটি ছিল বিশ্বের টি-টুয়েন্টি লিগগুলোর নিয়ন্ত্রণ। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সুনাম বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ায় এতে হস্তক্ষেপ করতে চায় না আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।
কিন্তু এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ন্ত্রণ করতে চায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। যা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডে বিরাজ করছে অস্বস্তি।
আইপিএলের ব্যাপারে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসির প্রধান নির্বাহী জানান, 'সংবাদমাধ্যমে যে রকম বলা হচ্ছে, আইপিএলকে নিয়ন্ত্রণ করতে চায় আইসিসি, সেটা ঠিক নয়। আমরা আইপিএলে কোনও হস্তক্ষেপ করব না। প্রধান নির্বাহীদের কমিটি এবং আইসিসি বোর্ড গত কয়েকদিন ধরে এই পরামর্শই দিয়েছে। নিয়মের খসড়া তৈরি করার ব্যাপারে নেতৃত্ব দেবে ওয়ার্কিং গ্রুপ। যাতে খেলাটা সুস্থ ভাবে আন্তর্জাতিক এবং ঘরোয়া দুই ক্ষেত্রেই দীর্ঘদিন টিকে থাকতে পারে।'
তিনি আরো বলেন, ‘আমরা ভাগ্যবান কয়েকটা দুর্দান্ত টি-টুয়েন্টি লিগ পেয়েছি। যার মধ্যে আইপিএলও রয়েছে। বিশ্ব জুড়ে আইপিএলের পরিচালনার দিক থেকে বিরাট সুনাম রয়েছে। ওয়ার্কিং গ্রুপ বিশ্বের বিভিন্ন টি-টুয়েন্টি লিগের জন্য নিয়মের খসড়া তৈরি করতে গিয়ে সেটা মাথায় রাখবে। আমাদের প্রাথমিক উদ্দেশ্য বিশ্বজুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগের জন্য একটা ন্যূনতম নিয়ম তৈরি করা এবং সেটা যাতে মেনে চলা হয়, তা নিশ্চিত করা।’

No comments

Powered by Blogger.