বাংলাদেশের চারশত.. সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ। ..........

বাংলাদেশঃ ৪০৮/৭ (৯৪ ওভার) (দ্বিতীয় ইনিংস) (মাহমুদুল্লাহ-১৩১*, রাহি-৩*;  বোল্ট- ৪/১০৯, ওয়েগনার- ২/১০২)
নিউজিল্যান্ডঃ ৭১৫/৬ (১৬৩ ওভার) (প্রথম ইনিংস) (উইলিয়ামসন- ২০০*, লাথাম- ১৬১; মিরাজ- ২/১৯০, সৌম্য- ২/৩১)
বাংলাদেশঃ ২৭৪/১০ (৬০ ওভার) (প্রথম ইনিংস) (তামিম- ১২৬; ওয়েগনার- ৫/৪৭, সাউদি- ৩/৭৬)
স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টে ইনিংস পরাজয় এড়াতে আজ চতুর্থ দিন ব্যাট করছে সফরকারী বাংলাদেশ। আগের দিন ৩৯ এবং ১৫ রানে অপরাজিত ছিলেন দুই টাইগার ব্যাটসম্যান সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ। 





চারশ রানের কোটায় বাংলাদেশঃ
দ্রুত দুই উইকেট হারিয়ে ফেলার পরও বাংলাদেশের আশার প্রদীপ হয়ে এখনও টিকে রয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ইতিমধ্যে দারুণ একটি সেঞ্চুরি হাঁকিয়ে দলকে ৪০০ রানের কোটা পার করিয়েছেন তিনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪০৮ রান। 


১৮৩ বলে তুলে নিলেন অসাধারন সেঞ্চুরী।
১৬ টি চার ও ১টি ছয় মারেন তিনি।
এবং তার সাথে সাথে তুলে নিলেন তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি।
অভিনন্দন মাহমুদুল্লাহ রিয়াদ ভাই




শেষ খবর পর্যন্ত ৫ উইকেটে ৩৭৮ রান করেছে বাংলাদেশ। এখন ১০৩ রানে পিছিয়ে আছে সফরকারীরা। মাহমুদউল্লাহ ১০৫ রান নিয়ে ব্যাটিং করছেন। এ পথে ১৬ চার ও ১ ছক্কা হাকিয়েছেন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আছেন লিটন দাস।
আগের দিনের ৪ উইকেটে ১৭৪ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামে বাংলাদেশ। সৌম্য ৩৯ ও মাহমুদউল্লাহ ১৫ রান নিয়ে খেলা শুরু করেন।


এই দুইজন ইতিমধ্যে গড়ছেন দেড়শত রানের জুটি। আর মাহমুদউল্লাহ তুলে নিয়েছেন তার ১৬ তম টেস্ট ফিফটি। ৯৪ বলে ১ ছক্কা ও ৯ চারে এই ফিফটি করেন রিয়াদ।

উল্লেখ্য, হ্যামিল্টনে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৪ রানের জবাবে টাইগার বোলারদের তুলোধুনো করে নিউজিল্যান্ড ৬ উইকেটে ৭১৫ রানের ইনিংস ঘোষণা করে।

এক কথায় বলা যায় একদম ক্যাপ্টেন্স নক যেমন হওয়া উচিত তেমনি খেলে যাচ্ছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দেখে শুনে খেলছেন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন কিউই পেসারদের গতি ও বাউন্স। প্রথম সেশনে কোন উইকেট না হারিয়েই বাংলাদেশ তুলেছে ১৩৬ রান। রিয়াদ অপরাজিত আছেন ৬৫ রানে।



No comments

Powered by Blogger.