বিশ্বকাপে অন্য দলগুলোকে সাবধান করে দিলেন ডোয়াইন ব্রাভো -

বিশ্বকাপে অন্য দলগুলোকে সাবধান করে দিলেন ডোয়াইন ব্রাভো -
বিশ্বকাপে অন্য দলগুলোকে সাবধান করে দিলেন ডোয়াইন ব্রাভো -


:: বিপিএলে নিষ্প্রভ থেকেছেন। দু-একটি ম্যাচ ছাড়া ক্রিস গেইল নামের প্রতি সুবিচার করতে পারেননি। আগাম ঘোষণা দিয়ে রেখেছেন বিশ্বকাপ খেলেই ছুটি নেবেন ওয়ানডে থেকে। এরপর থেকেই গেইল যেন মাঠে নেমে পড়লেন খাপ খোলা তলোয়ার হাতে। মাঠে নেমেছেন আর প্রতিপক্ষ বোলারদের মেরে তক্তা বানিয়েছেন!
এই বছরেই ইংল্যান্ডে বসছে ওয়ানডের বিশ্বকাপ আসর। ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে দুরন্ত পারফরম্যান্স দেখে আশাবাদি হয়ে উঠেছে ডোয়াইন ব্রাভো। তিনি আকারে ইঙ্গিতে অন্য দলগুলোকে সতর্ক বার্তাই দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ যেভাবে খেলছে এই ধারা বজায় থাকলে অন্য কিছুও ঘটিতে ফেলতে পারে ক্যারিবীয়রা।
এখন আর জাতীয় দলের হয়ে খেলেন না ব্রাভো। এই মুহূর্তে তিনি খেলছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)।পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টটি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেই তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন, ক্যারিবিয়ান এই দলটি যে কোনো দলকেই হারানোর ক্ষমতা রাখে।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পণ্ড হয়। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ৩৬১ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে ছুঁয়েছিল ইংলিশরা। দ্বিতীয় ম্যাচে ২৮৯ রানের লক্ষ্য ছুঁতে পারেনি ইংল্যান্ড। চতুর্থ ম্যাচে ইংল্যান্ড ৪১৮ রান করলে ক্যারিবিয়ানদের ইনিংস থেমেছিল ৩৮৯ রানের মাথায়। সিরিজ না খোয়াতে পঞ্চম ও শেষ ওয়ানডেতে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডকে ১১৩ রানে গুটিয়ে দিয়ে ১২.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকর
ওয়ানডে র্যাং কিংয়ে এক নম্বরে ইংল্যান্ড। বাংলাদেশ, শ্রীলঙ্কার পেছনে নয় নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রাভো বলছেন,

‘আমাদের বেশ কিছু তরুণ ক্রিকেটার আছে, যারা নিজেদের উন্নতির পাশাপাশি দলকে দারুণ সেবা দিয়ে যাচ্ছে। ইংল্যান্ড বর্তমানে ওয়ানডেতে এক নম্বর দল। তাদের বিপক্ষে তরুণরা বেশ ভালো করেছে। এই কাজটি মোটেও সহজ ছিল না। দলের অধিনায়ক জেসন হোল্ডারের সঙ্গে আমার কথা হয়েছে। অন্যদের সাথেও কমবেশি কথা হয়। তাদের আত্মবিশ্বাস দেখে আমি বিশ্বাস করি এই দলটা ওয়ানডে বিশ্বকাপে দারুণ কিছু করার ক্ষমতা রাখে। আসন্ন বিশ্বকাপে অন্য দলগুলোর জন্য ওয়েস্ট ইন্ডিজ হুমকি হতে পারে।’


ওয়েস্ট ইন্ডিজকে ইংল্যান্ড বিশ্বকাপে ফেভারিটও মনে করছেন ব্রাভো। তাঁর ভাষায়, ‘আমি বলতে পারি এই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ফেভারিট দল। যেকোনো দিনে যে কেউ ভালো করতে পারে, কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ নিজেদের ভালো করার দিকে যথেষ্ট খেয়াল রেখেছে। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে এই দলটি আরো ভালো করবে বলে আমার বিশ্বাস।

No comments

Powered by Blogger.