নিরাপদে দেশে ফিরলো টাইগারা...........

নিরাপদে দেশে ফিরলো টাইগারা......
 নিউজিল্যান্ডে দুঃস্মৃতির এক সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শনিবার (১৬ মার্চ) রাত ১০টা ৪২ মিনিটে ক্রিকেটারদের বহনকারী বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এর আগেও বাংলাদেশ দল অনেকবার সফরে গিয়েছে, যেখানে পারফরম্যান্স হয়নি মন মত। সেই সফরগুলোও ‘দুঃস্মৃতির সফর’ হিসেবে আখ্যা পেয়েছে। তবে প্রকৃতপক্ষেই দুঃস্মৃতির সফর ছিল এবার। আরেকটু হলেই যে প্রাণ হারিয়ে বসতেন ক্রিকেটাররা!


ভোর পাঁচটার ক্রাইস্টচার্চের বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে নিউজিল্যান্ড ত্যাগ করে টাইগাররা। দেশে ফেরার পথে সিঙ্গাপুরে ৫ ঘণ্টা যাত্রা বিরতি শেষে বাংলাদেশ সময় রাত ১০টা ৪২ মিনিটে ঢাকায় পা রাখে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল।

বাংলাদেশ দল অবশ্য এখন নিউজিল্যান্ডেই থাকার কথা। শনিবার ভোরে (বাংলাদেশ সময় অনুযায়ী) শুরু হওয়ার কথা স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। তবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর মসজিদে সন্ত্রাসীর সশস্ত্র হামলায় পাল্টে যায় পুরো চিত্রপট।

শুক্রবার (১৫ মার্চ) ঐ মসজিদে জুমার নামাজ চলাকালে ব্রেন্টন ট্যারেন্ট নামের এক খ্রিষ্টান জঙ্গি আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালান। মসজিদে প্রবেশ করে নির্বিচারে গুলিবর্ষণ চালান তিনি। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন প্রায় ৫০ জন এবং অনেকে আহত হন।


হামলা চালানোর সময় বাংলাদেশ দলের ক্রিকেটাররা মসজিদের সামনেই ছিলেন। শুধু তা-ই নয়, জুমার নামাজ আদায় করবেন বলে তাদের গন্তব্যই ছিল আল নূর মসজিদ। আর কয়েক মিনিট আগে মসজিদে প্রবেশ করলেই সন্ত্রাসীর হামলার শিকার হতেন তারা।

1 comment:

  1. Khokon contact me. Gamail:-arafat01866@gmail.com
    I need talk with you.

    ReplyDelete

Powered by Blogger.