টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ড গড়লেন প্রয়াস বর্মন!

আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ড গড়েছেন ভারতীয় তরুন লেগ স্পিনার প্রয়াস বর্মন। মাত্র ১৬ বছর ১৫৭ তম দিনে আজ ব্যাঙ্গালুরুর হয়ে খেলতে নেমে এ রেকর্ড গড়েন তিনি। 


প্রথম ম্যাচে ৭০ রানে অলআউটের পর দ্বিতীয় ম্যাচে জয়ের খুব কাছে গিয়ে হেরে আইপিএলের এবারের আসরে প্রথম জয়ের জন্য মরিয়া ভিরাট কোহলির ব্যাঙ্গালুরু। আজ তৃতীয় ম্যাচে প্রথম জয়ে পেতে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে তারা। আর সেই পরিবর্তনেই গড়েছে ইতিহাস।
আগের দুই ম্যাচ খেলা নাভিদ সাইনি কে বাদ দিয়ে তার পরিবর্তে ১৬ বছর বয়সে লেগ স্পিনার প্রয়াস বর্মনকে আইপিএলে অভিষেক করিয়েছে তারা। যা আইপিএল সহ যেকোন টি-টোয়েন্টি লীগের ইতিহাসে সব চেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ড। এর আগে সবচেয়ে কম ১৭ বচর বয়সে গতবছর অভিষেক আফগান স্পিনার মুজিবের৷ আজ সেই রেকর্ড ভেঙেছেন বর্মন।
উল্লেখ্য, আইপিএলে নিলাম থেকে এ আসরের জন্য প্রয়াস বর্মনকে দেড় কোটি টাকা দিয়ে কিনে ব্যাঙ্গালুরু। ১৬ বছর বয়সী এই লেগ স্পিনারে প্রথম শ্রেণীর ক্রিকেটে মাত্র ৯ ম্যাচ খেলেছেন আর ৪ টি-টোয়েন্টিও খেলেছেন তিনি। যেখানে নিয়েছের ৪ উইকেটও। এবারের আইপিএলে সবচেয়ে বড় চমক এই বর্মনই এটা বলাই যায়।

No comments

Powered by Blogger.